গ্রামীণ জীবন
- বোরহানুল ইসলাম লিটন ০৬-০৫-২০২৪

রূপে ভরা গুনে ভরা
আমাদের এই দেশ,
গ্রাম গঞ্জ তার ছড়িয়ে আছে
নেইকো কোন শেষ।
রাখাল মাঠে চড়ায় গরু
আরো চড়ায় মেষ,
কলসি ভরে কৃষাণ বধু
পায়ে পড়ে তার কেশ।
রোজগারের আশায় কত ছেলেরা
পরে থাকে বিদেশ,
দুর থেকেও তারা পালন করে
পিতা মাতার আদেশ।
আটষট্টি হাজার গ্রাম মিলে
আমাদের বাংলাদেশ,
শহরের সাথে গ্রামের কিন্তু
মিলের নাইকো লেশ।
গ্রামের বাড়ি ঘন ঘন
দেখতে লাগে বেশ,
হেলে পড়ে চালে বৃক্ষ
বাঁশ দিয়া দেয় ঠেস।
খেলার ছলে ছোট ছেলে মেয়ে
ধরে কত রকম বেশ,
আনন্দের কিছু ঘটলে করে
বাবা মার কাছে পেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।